এবার মাংস ভাতের দিন শেষ; আর মিলবে না পোল্ট্রি মুরগি ; কিন্তু কেনো ?

বাঙালিরা মাছ ভাত খেতে পছন্দ করে সেরকমই রবিবার দুপুরে তাতে যদি মাংস না হয় তাহলে বাঙালির দুপুরের খাবারটা ঠিক কেমন জানি হয়। মাংস বলতে কেউ কেউ আনে মুরগির মাংস অথবা খাসির মাংস। কিন্তু এবার সেই মুরগির মাংসতে দেখা দিল বিপত্তি। ১৮ই জুলাই অর্থাৎ আগামী বৃহস্পতিবার মধ্যরাত থেকে রাজ্য জুড়ে অনির্দিষ্ট সময়ের জন্য পোল্ট্রি সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ওয়েষ্ট বেঙ্গল পোল্ট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশান।

 

কিন্তু কেন ? এর কারণ হলো পুলিশদের গভীর রাতে তোলাবাজি। গত ১১ জুলাই বৃহস্পতিবার মধ্যরাতে একটি মুরগির গাড়ি মুরগি নিয়ে যাবার সময় পশ্চিম মেদিনীপুরে বেলদা থানার পুলিশকে দাবী মতো তোলা না দেওয়ায় পোল্ট্রি মুরগী বহনকারী গাড়ির চালকের ওপর নারকীয় হামলা হয়েছে।এমনি অভিযোগ করে আহত ব্যক্তি। পুলিশের মারে মাথায় চোট পেয়ে আহত সমীর ঘোষকে প্রথমে বেলদা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।তারপর আশঙ্কা জনক অবস্থা হওয়ার কারণে মেদিনীপুর সদর হাসপাতালে ভর্তি করানো হয়।

এই ঘটনার জেরেই এবার ধৈর্যের বাঁধ ভেঙেছে পোল্ট্রি সরবরাহকারীদের।সোমবার পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ায় সংগঠনের বৈঠকের পর এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছে ওয়েষ্ট বেঙ্গল পোল্ট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশান তরফ থেকে। এদিন গাড়ি চালকদের ওপর পুলিশের জোর জুলুমের বিষয়টিকে প্রতিবাদ জানায় ওয়েষ্ট বেঙ্গল পোল্ট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *