উত্তরের সংবাদ: কোচবিহার আলিপুরদুয়ার জলপাইগুড়ি দার্জিলিং বালুরঘাট সহ উত্তরবঙ্গের সিট গুলি তে সম্ভাব্য জয়ী ভারতীয় জনতা পার্টির প্রার্থীরাঁ ।ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে বিভিন্ন চ্যানেলের লোকসভার এক্সিট পোল। উত্তরবঙ্গের পাশাপাশি এবার দক্ষিণবঙ্গে ভালো ফলাফল করতে পারে বিজেপি এমন ইঙ্গিত পাওয়া যাচ্ছে এক্সিট পোলে। শনিবার পহেলা জুন শেষ হয়েছে সপ্তম দফার ভোট। তারপরেই বিভিন্ন চ্যানেলে উঠে এসেছে এক্সিট পোল। তাতে ভারতীয় জনতা পার্টি বাংলায় ভালো ফলাফল পড়তে পারে বলে ইঙ্গিত মিলছে। যদিও অতীতে বহুবার এক্সিট পোল রিপোর্ট ভুল প্রমাণিত হয়েছে, বুট ফেরত সমীক্ষা ফলাফলের একটি আভাস দেওয়া মাত্র। অনেক সময় তা নাও মিলতে পারে।

লোকসভার আসনের এক নাম্বার সিট কোচবিহার। যেখানে হাড্ডাহাড্ডি লড়াই। এক্সিট পোল বলছে এই সিট টি চওড়া হাসি দিয়ে যেতে চলেছেন বিদায় সাংসদ মন্ত্রী নিশীথ প্রামাণিক। আলিপুরদুয়ারের প্রার্থীবদল করলেও বিজেপির প্রার্থী মনোজ টি জ্ঞা র জয় লাভের সম্ভাবনা রয়েছে। জলপাইগুড়ি থেকে বিজেপি প্রার্থী জয়ন্ত রায়, মালদা উত্তর থেকে খগেন মুর্মু, বালুরঘাট থেকে সুকান্ত মজুমদার সম্ভাব্য জয়ী হচ্ছেন। মালদা উত্তর দক্ষিনে লড়াই থাকলেও বিজেপির সদয়ের সম্ভাবনা বেশি রয়েছে বলে এক্সিট পোল বলছে।

অন্যদিকে দক্ষিণবঙ্গে এবার ভালো ফলাফল হবে এমনটাই ইঙ্গিত দিচ্ছে এক্সিট পোল।

নিউজ এইট্টিন এর এক্সিট পোল বলছে বাংলা তৃণমূল পেতে পারে ১৮ থেকে ২১ টি আসন, বিজেপি পেতে পারে ২১ থেকে ২৪ টি আসন

রিপাবলিক বাংলা বলছে, বিজেপি পেতে পারে ২২ টি আসন তৃণমূল কুড়িটি আসন বাম কংগ্রেস শূন্য

এবিপি আনন্দ শ্রী ভোটারের সমীক্ষায় উঠে আসছে, বিজেপি পেতে পারি ২৩ থেকে ২৭ টি আসন। তৃণমূল ২২ থেকে কমে হতে পারে ১৩ থেকে ১৭, বাম কংগ্রেস মিলিত এক থেকে তিনটি আসন জিততে পারে।

Jan ki baat এর সমীক্ষা রিপোর্ট অনুযায়ী, পশ্চিমবঙ্গের তৃণমূল ১৬ থেকে ১৮টি আসন, বিজেপি কোথা থেকে ২৬ টি, বাম কংগ্রেস পেতে পারে তিনটি আসন।

ইন্ডিয়া টুডে এক্সেস মাই ইন্ডিয়া বহুত ফেরত সমীক্ষা বলছে, বিজেপি পেতে পারে ২৬ থেকে ৩১ টি আসন, তৃণমূল পেতে পারে ১১ থেকে ১৪ টি আসন, বাম কংগ্রেস শূন্য থেকে দুইটি আসন।

টিভি নাইন বাংলা পিপলস ইন সাইট এর বুথ ফেরত সমীক্ষা বলছে বাংলায় ৪২ এর মধ্যে ২৪ টি আসন পেতে পারে তৃণমূল, ১৭টি বিজেপি কংগ্রেস একটি।

টুডেস চাণক্যের পুত্র সমীক্ষা অনুযায়ী বিজেপি বঙ্গে পেতে পারে ২৪ টি আসন তৃণমূল ১৭ টি বাম কংগ্রেস একটি আসন।

এক্সিট পোল সামনে আসতেই খুশির জোরে ভাসতে শুরু করেছেন বিজেপি নেতৃত্ব, যদিও তৃণমূলের দাবি এটা সম্পূর্ণ আভাস মাত্র। এর আগে বহুবার এক্সিট পোল ভুল প্রমাণিত হয়েছে।

তবে নজর থাকবে চার তারিখ সকাল থেকেই। বাংলায় কি বিজেপি এবার সর্বাধিক দখল করতে পারে? নাকি তৃণমূলের আস্তা রাখছে মানুষ। চোখ থাকবে সকাল থেকেই।।

বিওরো রিপোর্ট উত্তরের সংবাদ ২৪×৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *