সম্প্রতি অরিজিৎ এর গাওয়া গানের তীব্র কটাক্ষ করলেন কুনাল ঘোষ, পাল্টা কটাক্ষ অরিজিতের

আর জি কর কাণ্ড নিয়ে সকল দেশবাসী প্রতিবাদ করার জন্য পথে নেমেছে। সেই সঙ্গে এবার অরিজিৎ সিং আর জি করের নৃশংস ঘটনায় একটা গান লিখে গেয়েছেন। সোশ্যাল মিডিয়াতে সেই গান পোস্ট হবার পর নেটিজেনদের প্রচুর প্রশংসা অর্জন করেন। কিন্তু সেই গান নিয়ে শুক্রবার তাকে তীব্র কটাক্ষ করেন কুনাল ঘোষ। কুনালের অভিযোগ এই গানটি লিখে পশ্চিমবঙ্গে ঘটে একটি ঘটনাকে “বাছাই করে সমালোচনা’ করেছেন গায়ক।

সম্প্রতি ‘আর কবে?’ বলে একটি গান গেয়েছেন অরিজিৎ। যেখানে তিনি সাধারণ মানুষকে প্রশ্ন করছে, আর কত দিন ধর্ষণ সংস্কৃতির বিষয়ে নীরব থাকবেন। তিনি আশাবাদী কলকাতাবাসী ন্যায়বিচার পাওয়ার প্রচেষ্টা ব্যর্থ হবে না।গানটির অর্থ ব্যাখ্যা করে অরিজিৎ সিং একটি পোস্টে লিখেছিলেন, “এটি কেবল একটি প্রতিবাদী গান নয়, এটি একটি কর্মের আহ্বান। এটি একটি অনুস্মারক যে মহিলাদের সুরক্ষা এবং মর্যাদার জন্য আমাদের লড়াই এখনও শেষ হয়নি।”

শুক্রবার একটি টুইট করে তৃণমূল কংগ্রেস মুখপাত্র কুনাল ঘোষ জাতীয় পুরষ্কার বিজয়ী গায়ককে তীব্র কটাক্ষ করে প্রশ্ন তোলেন। এদিন টুইটে তিনি লিখেছেন, “অরিজিৎ সিং অপূর্ব গায়ক। ছেলেটিও ভালো।তিলোত্তমার ন্যায়বিচার চেয়ে গানটি যথাযথ, সমর্থন করি।কিন্তু সমস্যা হল বিবেক জাগে শুধু বাংলায়।মহারাষ্ট্রের বদলাপুর নিয়ে হিন্দিতে গান হয় না। বা সাক্ষী মালিকদের নিয়ে।কারণ ওটা মূল কর্মক্ষেত্র, হিন্দিজগত, কাজ, টাকা, কেরিয়ার, তাই চুপ?”

এর কিছু সময় পরেই এক্স হ্যান্ডেলে অরিজিত্‍ লেখেন, ‘ঠাকুর ঘরে কে? আমি তো কলা খাইনি। মিডিয়ায় কিছু নতুন তথ্য উঠে আসছে- ফোন কলস, নীল বা সবুজ চাদর, সেমিনার হলের দুই দরজা। এটা পরিষ্কার যে কিছু তো একটা লুকানোর চেষ্টা চলছে। কিছু একটা হবেই। শিক্ষক দিবসের অপেক্ষা’। প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের পরবর্তী শুনানির দিন ৫ সেপ্টেম্বর, তথা শিক্ষক দিবসের দিন। সেই দিনের অপেক্ষায় রয়েছেন অরিজিত্‍ সিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *