২০২৪ এ আইপিএল ম্যাচে জিতে বাদশা বললেন সিএসকে সিএসকে ! কিন্তু কেন?

গতকাল কেকেআর জিতলেও, বাদশার মুখে ছিল সিএসকের নাম। বলিবাদশার হাত ধরেই তাই ফাইনালের মঞ্চে যেন একটু হলেও থেকে গেলেন ধোনি।শাহরুখ একেবারে তার বাদশাহি কায়দাতেই চব্বিশে ফাইনাল জিতে সেই বৃত্তই সম্পূর্ণ করলেন।

খেলার নিয়ম অনুযায়ী এই বছর আইপিএল এর ফাইনালে ধোনি ছিলেন না।কিন্তু আইপিএল-এর ফাইনাল, উৎসবের মুহূর্ত আর সেখানে ধোনি থেকে যাবেন না, তাই-ই আবার হয় নাকি! অতএব তিনি থাকলেন, থাকল তাঁর দল চেন্নাই সুপার কিংস। স্বয়ং বলিবাদশার মুখে শোনা গেল তাঁর দলের নাম। সমর্থকদের সঙ্গে তিনিও বলতে শুরু করে দিলেন, সিএসকে, সিএসকে…!

কিন্তু ফাইনাল তো জিতেছে কেকেআর! তাহলে চেন্নাইকে নিয়ে কেন মাতলেন কিং খান? সে উত্তরে আসার আগে, বছর তিনেক পিছিয়ে যাওয়া যাক। ২০২১ সালের আইপিএল ফাইনাল। যেখানে ম্যাজিক দেখাচ্ছিলেন ধোনি। আসলে মাঠে অধিনায়ক ধোনি থাকা মানেই যেন ট্রফির ঠিকানা লেখা হয়ে যায়। তবে, এর ব্যতিক্রমও হয়েছে। একুশের ফাইনাল অবশ্য ব্যতিক্রম ছিল না। প্রত্যাশামতোই ধোনি জিতেছিলেন আইপিএল ট্রফি। আশাভঙ্গ হয়েছিল নাইটদের। ম্যাচ শেষে জয় হাসিল করে যখন কথা বলতে এলেন, তখন মনে করিয়ে দিয়েছিলেন কেকেআর-এর ক্ষমতার কথা। বলেছিলেন, ‘এ বছর কোনও টিমের যদি আইপিএল জেতার কথা হয়, তাহলে সেটা কেকেআর-ই’।

গতকাল রাত্রে হায়দ্রাবাদকে ১১৪রানে হারিয়ে ট্রফি ছিনিয়ে নেয় কেকেআর। কেকেআর ম্যাচ নয় জিতেছে, তাই বলে চেন্নাই সমর্থকদের হৃদয় জিতবেন না কিং শাহরুখ, তাই আবার হয় নাকি!
বলিবাদশার হাত ধরেই তাই ফাইনালের মঞ্চে যেন একটু হলেও থেকে গেলেন ধোনি। একুশে ধোনি যে সৌজন্যের শুরুটা করেছিলেন, চব্বিশে ফাইনাল জিতে সেই বৃত্তই সম্পূর্ণ করলেন শাহরুখ, একেবারে বাদশাহি কায়দাতেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *