দপ্তরে বসে বিডিও খেলেন আইবুড়ো ভাত – কেমন সরকার চলছে?

রাজ্য সরকারি দপ্তরগুলো দিন দিন হয়ে উঠছে কর্মচারীদের আড্ডাস্থল – এই অভিযোগ বহু দিনের। দপ্তরে বসে মদ্যপানের ছবিও আগে সামনে এসেছিলো। আর এবার বর্ধমান-১ ব্লকের বিডিও রজনীশ যাদব নিজের চেয়ারে বসেই খেলেন আইবুড়ো ভাত। মাস কয়েক আগে বর্ধমানে বদলি হয়েছেন তিনি। সকলে তাঁকে বেশ পছন্দ করে। আগামী ১১ জুলাই রজনীশের বিয়ে। সেই উপলক্ষে বুধবার দুপুরে বিডিও (BDO) অফিসেই আইবুড়ো ভাতের আয়োজন করা হয়েছিল। কাঁসার থালাবাটিতে ভাত, ভাজা, ডাল, শুক্তো, মাছ, মাংস, চাটনি, মিষ্টি-সহ পঞ্চব্যঞ্জনে আইবুড়ো ভাত দেওয়া হয় তাঁকে। এই আয়োজনটুকুই নয়, ফুলের পাপড়ি দিয়ে সাজানো হয়েছিল টেবিল। এমন দৃশ্য ভাইরাল হতেই সকলের চক্ষু চরকগাছ! নাগরিক মহল বলছেন, এ কেমন সরকার চলছে?

আরো বড়ো কথা হলো এই সমস্ত অনুষ্ঠানটির আয়োজন করেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বর্ধমান উন্নয়ন সংস্থার চেয়ারপার্সন তথা তৃণমূল বর্ধমান ১ ব্লক সভাপতি কাকলি তা গুপ্ত, পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ মানস ভট্টাচার্য। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, আশীর্বাদের পর কাকলিদেবীর পা ছুঁয়ে প্রণাম করেন রজনীশ।
সরকারি দপ্তরে কেন এই আইবুড়ো ভাতের আয়োজন? প্রশ্ন তুলেছেন নাগরিক মহল। এই ছবি ভাইরাল হতেই বিডিও রজনীশকে চিঠি পাঠিয়ে গোটা বিষয়টি সম্পর্কে জানতে চাইলেন মহকুমা শাসক (SDO) তীর্থঙ্কর বিশ্বাস। এই লজ্জা শুধু বিডিও রজনীশের নয়, এই লজ্জা বাংলা সরকারের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *