ধোনি ছাড়াও অন্যান্য ক্রিকেটারদের সাফল্যের জন্য রয়েছে সৌরভ এর অবদান !

ভারতীয় ক্রিকেটে সোনালি অধ্যায় তৈরি করেছেন প্রাক্তন ভারতীয় দলের অধিনায়ক ও তৎকালিন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতীয় খেলা চলাকালীন বিভিন্ন বিতর্ক থেকে বের করে নিয়ে আসা ছাড়াও ২২ গজের পিচে সঠিকভাবে দলকে পরিচালনা করেছেন তিনি।

মহেন্দ্র সিং ধোনিকে নির্বাচকদের সেভাবে পছন্দ ছিলো না। তবে এই ক্রিকেটার প্রথমবার চোখে পড়েছিল সৌরভের। আর ধোনিকে নিতে ৭ দিন ধরে নির্বাচকদের পেছনে পড়েছিলেন তখনের ভারতীয় দলের অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। আর তারপরই এখনও পর্যন্ত ভারতের অন্যতম সফলতম ক্রিকেটার হয়েছেন এমএস ধোনি। এমন সময় সৌরভ গঙ্গোপাধ্যায় শুধু ধোনিকেই বাছাই করেননি। এমন অনেক ক্রিকেটারকেই সেই সময় ব্যাকআপ দিয়েছিলেন মহারাজ। যাঁর মধ্যে রয়েছেন অন্যতম ভারতীয় অফ-স্পিনার হরভজন সিং।

এছাড়াও সেহওয়াগের পাশাপাশি ভারতীয় দলের যুবরাজ সিং, মহম্মদ কাইফদেরও আলাদা করে নিজেদের তুলে ধরার জায়গা দিয়েছিলেন ভারতীয় দলের অধিনায়ক।এমন অনেক তরুণ ক্রিকেটারদের ব্যাকআপ দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। জগভল শ্রীনাথ, দীনেশ মোঙ্গিয়া সহ আরও কিছু ক্রিকেটারকে ব্যাকআপ দিয়েছেন তিনি। সেই সময় ভারতীয় দল ভেঙে গেলেও ফের একবার দলকে তৈরি করে দিয়েছিলেন সৌরভ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *