ভারত সেবাশ্রম সংঘের কার্তিক মহারাজকে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আক্রমণ করেছেন। পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাতে আপ্লুত তিনি।স্বাভাবিকভাবেই প্রধানমন্ত্রীকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন তিনি।

প্রসঙ্গত, সম্প্রতি ভোটপ্রচারে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “সব সাধু সমান হন না। এই যে কার্তিক মহারাজ যিনি বলেন তৃণমূলের এজেন্ট বসতে দেবেন না, তাঁদের আমি সাধু বলে মানি না। তিনি সরাসরি রাজনীতি করে দেশটার সর্বনাশ করছেন।” মমতা বন্দ্যোপাধ্যায়ের আক্রমণ নিয়ে এদিন দুঃখ প্রকাশ করলেন কার্তিক মহারাজ। তিনি বলেন, ‘‘ওই মন্তব্য আমাকে খুব বেদনাহত করেছে। এটা আমার অপমান নয়, ভারত সেবাশ্রম সংঘে দীর্ঘদিনের সেবব্রতী পরম্পরার অপমান।’’ তিনি আরও বলেন, ‘‘নিজের শ্রাদ্ধ করে সন্ন্যাস নিয়েছি, মুখ্যমন্ত্রী আর কী করবেন!’’

মহারাজ সম্পর্কে এরকম মানহানিকর মন্তব্য করার কারণে, এবার আইনি নোটিশ পাঠানো হলো মমতা বন্দ্যোপাধ্যায়কে। মহারাজের আইনজীবীদের তরফ থেকে জানানো হয় যে ৪৮ ঘণ্টার মধ্যে তাকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। পরবর্তীকালে ভারত সেবা আশ্রমের কার্তিক মহারাজকে নিয়ে কোনরকম মন্তব্য থেকে বিরত থাকবেন তিনি। চার দিনের মধ্যে মুখ্যমন্ত্রী কোন রকম পদক্ষেপ না নিলে, তারা আইনি পথে এগোবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *