রবিবার সকালে উত্তপ্ত কালীঘাট। সিপিএমের প্রচারে বাধা দেওয়ার অভিযোগ উঠল পুলিশদের বিরুদ্ধে। এই বিষয়ে মীনাক্ষী মুখোপাধ্যায়-সহ সিপিএমের কর্মী সমর্থকেরা সঙ্গে পুলিশের যথেষ্ট বচসাতে জড়ান। তীব্র বাদানুবাদ, ধাক্কাধাক্কির পরও মুখ্যমন্ত্রীর পাড়ায় প্রচার করতে পারেননি সায়রা শাহ হালিম। যদিও পুলিশের দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাড়া কালীঘাটের হরিশ চ্যাটার্জি স্ট্রিটে ১৪৪ ধারা জারি রয়েছে। তাই রাজনৈতিক জমায়েত সম্ভব নয়।

পয়লা জুন রাজ্যে সপ্তম দফার ভোট। তার আগেই রবিবার সকালে শেষ প্রচারে নেমেছিলেন দক্ষিণ কলকাতার সিপিএম প্রার্থী সায়রা শাহ হালিম। সঙ্গে ছিলেন DYFI নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়-সহ স্থানীয় কর্মী সমর্থকরা।এদিন তারা কালীঘাটের হরিশ চ্যাটার্জি স্ট্রিটে প্রচার করতে যান। ওই পাড়াতেই রাজ্যের মুখ্যমন্ত্রীর বাড়ি।স্বাভাবিকভাবেই নিরাপত্তা আঁটসাঁট। পাড়ায় ঢোকার মুখে রয়েছে ব্যারিকেড। ১৪৪ ধারা জারি করা রয়েছে দাবি পুলিশের।

এর পরই ডিওয়াইএফআই নেত্রীর তোপ, “যে মুখ্যমন্ত্রী সারা বাংলায় গণতন্ত্র প্রতিষ্ঠার কথা বলেন, তাঁর পাড়াতেই গণতান্ত্রিকভাবে প্রচারে বাধা দেওয়া হচ্ছে। এ কী হাল!” এর পরই তাঁর প্রশ্ন, “মুখ্যমন্ত্রীর পাড়ায় প্রচার করা যাবে না কেন? কমিশন ঘুমোচ্ছে। বার বার ফোন করা সত্ত্বেও সাহায্য মেলেনি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *