শুভেন্দু অধিকারীর অনুপস্থিতে কোর কমিটির বৈঠক বিজেপির!

লোকসভা ভোটে বিজেপির ফল খারাপ হওয়ার ফলে তার দোষ এড়াতে বিজেপির নেতারা একে অপরকে দোষারোপ করে যাচ্ছে। এরই মধ্যে শনিবার কোর কমিটির বৈঠক করে বিজেপি। প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বৈঠকে যোগ দিলেন। কিন্তু বৈঠকে উপস্থিত ছিলেন না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এই নিয়ে রাজ্য থেকে রাজনীতি মহলে জোর কল্পনা চলছে। তবে কি রাজ্য বিজেপিতে শুভেন্দুর গুরুত্ব কমে গিয়েছে? গতকাল ভোট পরবর্তী হিংসায় আক্রান্ত বিজেপি কর্মীদের সাথে কোচবিহারে দেখা করতে যান তিনি। দলের নির্দেশেই তিনি গিয়েছেন। তিনি বলেছেন বৈঠকে যা হবে তা পরে জেনে নেবেন।

কোচবিহারের প্রাক্তন সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিককে পাশে নিয়ে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন,” কোর কমিটির ১৮ জন সদস্যের মধ্যে ১৬ জন তো বৈঠকে উপস্থিত আছে। আমরা দু’জন নেই। বৈঠকে দলের অন্যান্য নেতারা রয়েছে। সেখানে যে সিদ্ধান্ত নেওয়া হবে, আমরা সকলেই পূর্ণ সমর্থন করব।”

কোর কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন চার কেন্দ্রীয় পর্যবেক্ষক – সুনীল বনসল, মঙ্গল পাণ্ডে, অমিত মালব্য এবং আশা লাকড়া। বৈঠকে যোগ দেন ৫ সাধারণ সম্পাদক – জগন্নাথ চট্টোপাধ্যায়, অগ্নিমিত্রা পাল, লকেট চট্টোপাধ্যায়, জ্যোতির্ময় মাহাতো এবং দীপক বর্মন। এছাড়া ছিলেন – সুকান্ত মজুমদার, শান্তনু ঠাকুর, দিলীপ ঘোষ।

গুরুত্বপূর্ণ বৈঠকে কেন অনুপস্থিত শুভেন্দু অধিকারী, সেটা নিয়ে গুঞ্জন রাজনৈতিক মহলে। কেন তাকে বাদ রেখেই চলল বৈঠক সেটা নিয়েও উঠছে নানান প্রশ্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *