সাংসদের নিট বিতর্ক ওঠার পরেই স্থগিত অধিবেশন !

নিট বিতর্ক নিয়ে রাজ্য থেকে রাজনৈতিক মহলে ঝড় উঠেছে। এবার সেই নিট কেলেঙ্কারি অভিযোগ তুলে সাংসদ উত্তাল হয়ে উঠেছে। শুক্রবার সাংসদ অধিবেশন চলাকালীন, বিরোধীরা নিট বিতর্ক নিয়ে চেপে ধরে। তর্ক বিতর্ক থেকে অধিবেশনে হট্টগোল শুরু হয়ে যায়।তারপর দুপুর ১২ টা নাগাদ মুলতুবি হয়ে যায় অধিবেশন। লোকসভার পাশাপাশি এদিন রাজ্যসভার অধিবেশনও হওয়ার কথা ছিল। কিন্তু বিরোধীদের চাপে শেষপর্যন্ত স্থগিত রাখা হয় সংসদ অধিবেশন।

এদের অধিবেশনে বিরোধী দলনেতা রাহুল গান্ধী নিট পরীক্ষা কেলেঙ্কারি নিয়ে সরকারকে চেপে ধরেন। তিনি বলেন, “এই বিষয়ে সরকার ও বিরোধীদের একসঙ্গে আলোচনা করা উচিত। যাতে দেশের যুব সমাজের কাছে একটি বার্তা পোঁছয়।” পাশাপাশি এই দুর্নীতি নিয়ে উত্তরের দাবি করেন তিনি। রাহুল গান্ধী নিট নিয়ে প্রতিবাদ শুরু করলে অন্যান্য বিরোধী দলেরা সরব হয়ে ওঠেন। বিরোধীদের তোলা প্রশ্নে স্পিকার ওম বিড়লা বলেন, নিট নিয়ে ২২ টা নোটিশ পেয়েছি। রাষ্ট্রপতিও নিজের ভাষণে বলেছেন নিট নিয়ে স্বচ্ছ তদন্ত প্রয়োজন। কিন্তু এদিন কংগ্রেস নেতা কেসি বেনুগোপাল নিট নিয়ে আলোচনার দাবিতে মুলতুবি প্রস্তাব পেশ করেন। তাতে সমর্থন করেন বাকি বিরোধীরা।

নিট পরীক্ষায় মাধ্যমে তৃতীয়বারের মতন সরকারে বসা মোদি সরকারকে সকল বিরোধী দলেরা চেপে ধরেছেন। মসনদে বসার সপ্তাহ দুয়েকের মধ্যেই পরীক্ষা জালিয়াতিকাণ্ডে উত্তাল হয়ে ওঠে গোটা দেশ। বিষয়টি গড়ায় সুপ্রিম কোর্ট পর্যন্ত। সংসদ অধিবেশন শুরুর আগেই বিষয়টি নিয়ে মোদী সরকারকে চেপে ধরতে এক জোট হন বিরোধী শিবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *