সোমবার থেকে মিটে গেছে রেমালের প্রভাব। যার জেরে বিভিন্ন রাজ্যে প্রচুর পরিমাণে বৃষ্টি হয়েছে। বৃষ্টির ফলে গরম থেকে কিছুটা স্বস্তি পেল আবার তাপমাত্রা বাড়তে চলেছে।পূর্বাভাস অনুযায়ী, আগামী তিন দিন ৩ থেকে ৫ ডিগ্রি বাড়তে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলির তাপমাত্রা।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার কলকাতা, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর পুরুলিয়া-সহ দক্ষিণের বেশির ভাগ জেলায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, মু্র্শিদাবাদ, নদিয়া জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে, সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। বৃহস্পতিবার বাঁকুড়া, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, বীরভূম, মু্র্শিদাবাদে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে সামান্য বৃষ্টি হতে পারে। শুক্রবার, অর্থাৎ ৩১ মে দক্ষিণের দুই বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি জেলায় হতে পারে হালকা বৃষ্টি। অন্য দিকে শনিবার, সপ্তম তথা শেষ দফার লোকসভা ভোটের দিন এবং রবিবার দক্ষিণের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে, বইতে পারে ঝোড়ো হাওয়াও।

সোমবার, অর্থাৎ ৩ জুন দুই ২৪ পরগনা, বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ওই দিন বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের অন্যান্য জায়গায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *