চাকরির আকালের মধ্যেই বন্ধ হল জনপ্রিয় ব্রিটানিয়া বিস্কুট কারখানা !

গত দু’বছর ধরে নিয়োগ দুর্নীতি বাংলায় দেশের চাকরির অবস্থা খুবই খারাপ হয়ে ওঠে। যার জেরে ভিন রাজ্যে পাড়ি দিচ্ছেন চাকরিপ্রার্থী থেকে শুরু করে শ্রমিকরা। এরই মাঝে এবার বাংলায় বন্ধ হয়ে গেল জনপ্রিয় ব্রিটানিয়া বিস্কুট কারখানা। লোকসভা ভোট নিতেই বহু শ্রমিকেরা তাদের চাকরি হারায়।

জানা গিয়েছে মে মাস থেকেই এই কারখানায় উৎপাদন বন্ধ ছিল। এবার একেবারেই ঝাঁপ পড়ল কারখানার। যার জেরে নিমিষে কর্মহীন হয়ে পড়লেন বহু শ্রমিক। ঠিক কী কারণে হঠাৎ কারখানা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হল, সে বিষয়ে অবশ্য কিছু জানায় নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

কোম্পানির কিছু স্থায়ী কর্মীদের কথায়, সংস্থা জানিয়েছে প্রতিযোগিতার বাজারে তারা টিকে থাকতে পারছেন না। তাই আপাতত এহেন সিদ্ধান্ত বলে জানানো হয়েছে। রাজ্যে একের পর এক কারখানা বন্ধ হওয়ায় প্রশ্ন উঠছে সরকারের শিল্পনীতি নিয়ে। ইতিমধ্যেই এই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজাও।

এই নিয়ে বিজেপির রাজ্যেসভার সাংসদ তথা বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, যদি রাজ্যে কারখানার দরজায় তালা খুলতে হয় তাহলে তৃণমূলের দরজায় তালা ঝোলাতে হবে। তৃণমূলকে ক্ষমতায় রেখে কখনই পশ্চিমবঙ্গে শিল্পায়ন সম্ভব নয়। এই বিষয়ে সিপিএম নেতা শমীক লাহিড়ীর মন্তব্য, একদিকে তোলাবাজির জন্য রাজ্যে সমস্ত শিল্প কারখানা বন্ধ হয়ে যাচ্ছে অন্যদিকে মাননীয়া ঘটা করে শিল্প সম্মেলন করে চলেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *