উত্তর প্রদেশের হাথরসে সৎসঙ্গে পদপিষ্ট হয়ে মৃতের সংখ্যা ক্রমশই বাড়ছে। বুধবার সকাল পর্যন্ত মৃতের সংখ্যা পৌঁছে গিয়েছে ১২১-এ। ইতিমধ্যেই এই ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত শুরু করেছে উত্তর প্রদেশ পুলিশ। ভোলে বাবার কোনও সন্ধান মিলছে না। এই স্বঘোষিত গডম্যান পলাতক বলেই মনে করা হচ্ছে। এদিকে, দুর্ঘটনা নিয়ে FIR দায়ের করেছে পুলিশ। সৎসঙ্গের সমস্ত আয়োজক এবং মুখ্য সেবাদারের বিরুদ্ধে অভিযোগ দায়ের হলেও FIR-এ নাম নেই ভোলে বাবার। 

 

জানাযায় মঙ্গলবার একটি ধর্মীয় অনুষ্ঠানে প্রণাম করতে হুরোহুরি পড়ে যায়, সেখানেই ঘটে বিপত্তি। পদপিষ্ট হয়ে এখনো পর্যন্ত শতাধিক মানুষের মৃত্যু হয়েছে বলে সূত্রের খবর। ঘটনায় শোক প্রকাশ করেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

উত্তর প্রদেশের হাথরসের দুর্ঘটনা গড়াল দেশের শীর্ষ আদালতে। বুধবার সকালে এই মামলায় একটি মামলায় দায়ের হয়েছে সুপ্রিম কোর্টে। অভিযোগ, প্রশাসনের চরম ব্যর্থতার জেরেই এতগুলি মানুষের প্রাণহানি হয়েছে। এর আগেও একাধিকবার এই ধরণের পদপিষ্টের ঘটনা ঘটেছে। তা সত্ত্বেও কোনওরকম শিক্ষা নেয়নি যোগী সরকার। মামলায় উল্লেখ রয়েছে এমনটাই।

 

এদিকে, হাথরসের দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২১। শতাধিক গুরুতর আহত। সুপ্রিম কোর্টে দায়ের করা অভিযোগে বলা হয়েছে, প্রাথমিকভাবে জানা গিয়েছে, প্রশাসনের চূড়ান্ত গাফিলতি এবং দায়িত্ববোধের অভাব ছিল। ঘটনার পর থেকে পলাতক ভোলে বাবা। স্বঘোষিত এই গডম্যানের কোনও সন্ধান মিলছে না। প্রশাসনের নজর এড়িয়ে কী ভাবে এই ধরণের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল, তা নিয়েও প্রশ্ন উঠছে। জানা যাচ্ছে ৮০ হাজার মানুষ নিয়ে এই অনুষ্ঠানের পারমিশন মিললেও প্রায় দুই লক্ষের বেশি জমায়েত হয়েছিল। সেখানেই হুড়োহুড়িতে এই ধরনের ঘটনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *