রিচার্জ প্ল্যানের খরচ বাড়িয়েছে জিও, ভোডাফোন, এয়ারটেল! ‘সস্তা’ বিএসএনএলে আগ্রহী এখন গ্রাহকরা

 

বুধবার, ৩ জুলাই থেকে বাড়ল Jio, Airtel ও Vodafone গ্রাহকদের খরচ। প্রি-পেইড ও পোস্ট পেইড, সমস্ত প্ল্যানেরই দাম বেড়েছে, দাম বেড়েছে প্রায় ২০%। এই অবস্থায় স্বস্তি দিচ্ছে বিএসএনএল। তারা পুরনো রিচার্জ প্ল্যানই চালু রাখছে। ফলে বাকি টেলিকম সংস্থার তুলনায় বিএসএনএলের প্ল্যান এখন অনেক সস্তা। যাঁরা এই মুহূর্তে বিএসএনএলের গ্রাহক তারা তো খুশিতেই আছেন, যারা ভাবছেন বিএসএনএলে পোর্ট করে আসবেন তাদের জন্য সুখবর। ইতিমধ্যেই অনেকে বিএসএনএল এ পোর্ট করতে শুরু করে দিয়েছেন।

 

কিন্তু বিএসএনএলে কি কি অফার থাকছে দেখে নেওয়া যাক বিএসএনএলের প্ল্যানগুলি এক নজরে

 

১০৭ টাকার প্ল্যান: ভ্যালিডিটি ৩৫ দিনের। ২০০ মিনিট ভয়েস কল ও ৩ জিবি ৪জি ডেটা।

 

১০৮ টাকার প্ল্যান: নতুন ইউজারদের জন্য বিএসএনএলের একটি ‘ফার্স্ট রিচার্জ কুপন’ রয়েছে ১০৮ টাকার। ২৮ দিনের এই প্ল্যানে আনলিমিটেড কলের সুবিধা যেমন রয়েছে, তেমনই রয়েছে দৈনিক ১ জিবি ৪জি ডেটা।

 

১৯৭ টাকার প্ল্যান: এই প্ল্যান ৭০ দিনের। ২ জিবি ৪জি ডেটার পাশাপাশি আনলিমিটেড কলের সুবিধা রয়েছে এই প্ল্যানে। প্রথম ১৮ দিন রোজ মিলবে ১০০ এসএমএসও।

 

১৯৯ টাকার প্ল্যান: ৭০ দিনের প্ল্যান। দৈনিক ২ জিবি ৪জি ডেটা এবং আনমিলিটেড কল।

 

৩৯৭ টাকার প্ল্যান: ১৫০ দিনের এই প্ল্যানে মিলবে আনলিমিটেড কল। আর প্রথম ৩০ দিনের জন্য দৈনিক ২ জিবি ৪জি ডেটা।

 

৭৯৭ টাকার প্ল্যান: ৩০০ দিনের এই প্ল্যানে আনলিমিটেড কল ও প্রথম ৬০ দিনের জন্য দৈনিক ২ জিবি ডেটা।

 

১৯৯৯ টাকার প্ল্যান: যাঁরা একবারে সারা বছরের রিচার্জ করে নিতে চান তাঁদের জন্য এই প্ল্যানের বিকল্প নেই। ৩৬৫ দিনের ভ্যালিডিটির এই প্ল্যানে মিলবে ৬০০ জিবি ৪জি ডেটা, আনলিমিটেড ডেটা। এছাড়াও একাধিক থার্ড পার্টি সার্ভিসের সাবস্ক্রিপশনের সুযোগও করে দেয় বার্ষিক এই প্ল্যান।

 

টেলিকম সংস্থাগুলির মধ্যে বেসরকারি জায়ান্ট সংস্থাগুলির প্রত্যেকেই দাম বাড়িয়ে দিচ্ছে। প্রত্যেক সংস্থার পপুলার প্ল্যানগুলির দাম বাড়ছে প্রায় ২১ থেকে ২৬ শতাংশ করে। এই অবস্থায় অনেকে আগাম রিচার্জও করে নিচ্ছেন। কিন্তু সেই আগাম রিচার্জের নিয়মে এয়ারটেল কিছু বাধানিষেধ এনেছে। তবে জিও বা ভোডাফোন কোনও বাধানিষেধ আনেনি। কিন্তু পরিস্থিতি এমনটা হলেও দামের দিক থেকে বিশেষ সুরাহা হচ্ছে না। এই অবস্থায় বিএসএনএল সত্যিকার সুখবর নিয়ে এল তাদের গ্রাহকদের জন্য। BSNL তাদের রিচার্জ প্ল্যান একই রেখেছে। ফলে নতুন করে BSNL-এর প্রতি আস্থা বাড়ছে সাধারণ মানুষের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *