আজকের আবহাওয়া

হচ্ছে বৃষ্টি কিন্তু গরম কমছে না। আসল কথা ‘শ্রাবণের ধারা’ বলতে যা বোঝায়, তেমন বৃষ্টি কিন্তু হচ্ছে না। বর্তমানে বর্ষা তার মধ্যবর্তী পর্যায়ে। গত দু’দিন ধরে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) একাধিক জেলায় বৃষ্টি (Rainfall) হয়েছে। কোথাও কোথাও ভারী বৃষ্টিও চলছে। তবে আবহাওয়া দপ্তর জানাচ্ছে আজ থেকে বর্ষণের দাপট কমবে দক্ষিণবঙ্গে।

আজ সকালে আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী সাতদিন দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বুধবার, বৃষ্টি হবে কলকাতা (Kolkata), হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়ায়। এদিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছ পূর্ব মেদিনীপুর জেলায়। এছাড়া আজ দক্ষিণবঙ্গের অন্য কোথাও ভারী বৃষ্টি হবে না। তবে কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। জুলাই বর্তমানে শেষের পথে। আবহাওয়া দপ্তর জানিয়েছে জুলাই মাসেও প্রচুর পরিমাণ বৃষ্টির ঘাটতি রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। এ বছর বৃষ্টির প্রচুর ঘাটতি আছে। পরের দিকে অর্থাৎ পুজোর সময় বৃষ্টির প্রবল সম্ভাবনা। আজ দিনভর কলকাতায় মেঘলা থাকতে পারে আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি চলতে পারে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে আবহাওয়া অফিসের বার্তা – আগামী সাতদিন উত্তরবঙ্গের অধিকাংশ জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আজ দার্জিলিং, জলপাইগুড়ি,কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *