এবার সত্যিই সত্যিই বর্ষা দুয়ারে উপস্থিত। দক্ষিণবঙ্গ বৃষ্টিহীনতায় ভুগছিলো। হাওয়া অফিসের খবর হলো, এবার দক্ষিণে বর্ষা ঢোকায় আর কোনো বাঁধা নেই। আজ দিনভর আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে কলকাতায়। সাথে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

আজ থেকে দক্ষিণবঙ্গে ভালো বৃষ্টির পূর্বাভাস আছে। তবে সর্বত্র ভারী বৃষ্টি নাও হতে পারে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা-মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। চলতি সপ্তাহে দক্ষিণের সমস্ত জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও ভারী বৃষ্টির তেমন পূর্বাভাস নেই। রোদ বৃষ্টির লুকোচুরি জারি থাকবে দক্ষিণবঙ্গে। বৃহস্পতিবার থেকে ৩০ জুলাই পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বর্তমানে মৌসুমী অক্ষরেখার অনুকূল অবস্থানের ফলে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে দক্ষিণবঙ্গে (South Bengal Weather)। ফলত বৃষ্টিতে ভিজছে দক্ষিণবঙ্গ। আবহাওয়া দপ্তরের আপডেট অনুযায়ী উত্তাল থাকতে পারে সমুদ্র। আগামী ২৬ জুলাই পর্যন্তউত্তর এবং পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। কখনও কখনও সেই গতিবেগ হতে পারে ঘণ্টায় ৬০ কিমি। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

উত্তরবঙ্গে তেমন ভারী বৃষ্টির কথা জানানো না হলেও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *