বাংলাদেশের ঘটনা নিয়ে এবার মুখ খুললেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়!

বিগত প্রায় ২ মাস ধরে উত্তপ্ত বাংলাদেশ। পরিস্থিতি এমন জায়গায় এসে দাঁড়িয়েছে যে সোমবার পদত্যাগ করেন শেখ হাসিনা।সূত্রে খবর, তারপরেই বিক্ষোভকারীরা বাংলাদেশের বিভিন্ন জায়গায় ভাঙচুর চালায়।সেই পরিস্থিতির উপর নির্ভর করে আবেদন করে বাংলার মুখ্যমন্ত্রী।তিনি বলেছেন, বাংলাদেশের ঘটনার প্রভাব যাতে পশ্চিমবঙ্গে না পরে সেই দিকে নজর রাখতে। সোমবার বিধানসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বের হয়ে সাংবাদিকদের মুখোমুখি হন।

 

তিনি বলেন, “হাত জোর করে সমস্ত সম্প্রদায়ের মানুষের কাছে বলব, শান্ত থাকুন। সুস্থ থাকুন। কেউ কোনও সাম্প্রদায়িক আচরণ করবেন না। এবং আইন হাতে তুলে নেবেন না। বিপদে পড়বেন আমাদের ভাইবোনেরা। কারণ এখনও অনেকে আছেন। ভারত সরকার এবং বাংলাদেশ সরকার সেটা দেখে রাখবে। ভারত সরকার আমাদের যেভাবে বলবে আমরা সেভাবেই করব। এবং আমি সমস্ত রাজনৈতিক দলের নেতাদের অনুরোধ করছি দয়া করে এমন কিছু পোস্ট করবেন না, যাতে কোনও সাম্প্রদায়িক সম্প্রীতি এখানে নষ্ট হয়। এবং সব দলের নেতাদের বলব এটা দেশের উপর ছেড়ে দিন। দেশে আমাদের সরকার আছে। তাদের উপর ছেড়ে দিন। আপনারা নিজেরা এমন কোনও কমেন্ট করবেন না যাতে হিংসা বা প্ররোচনা সৃষ্টি হতে পারে। সকলেই আমরা ভাইবোন এটা মনে রাখতে হবে।”

এই প্রসঙ্গে তিনি আরও বলেন, “বাংলাদেশে যে ঘটনা তাতে আমরা সকলেই উদ্বিগ্ন। কিন্তু সেটা নিয়ে পোস্ট করতে গিয়ে এমন কিছু বলবেন না বা লিখবেন না, যাতে বাংলার কোনও শান্তি নষ্ট হতে পারে বা ভারতের শান্তি নষ্ট হতে পারে। ইনক্লুডিং দ্যা বিজেপি লিডার্স। কারণ তাঁরা এমন কিছু পোস্ট করছে যেগুলি করা উচিত না বলে আমি মনে করি। আমি আমাদের নেতাদের বলব কেউ কোনও পোস্ট করতে যাবেন না।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *