এই মুহূর্তে পশ্চিমবঙ্গ তথা ভারতের সবচেয়ে জ্বলন্ত ইস্যু আর জি করের কান্ড। বৃহস্পতিবার এই নিয়ে সুপ্রিম কোর্ট খুবই উদ্বেগ প্রকাশ করেন। সেই নিয়েই উদ্বিগ্ন হয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একটি চিঠি লেখেন।

সেই চিঠিতে তিনি সারা দেশের নারীদের ধর্ষণকান্ড ও নারীদের নিরাপত্তা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন। মমতা লেখেন, এই ধরনের ঘটনাকে কঠোর হাতে দমন করতে হবে। ফাস্ট ট্র্যাক স্পেশাল কোর্টে এই ধরনের মামলার দ্রুত নিষ্পত্তি দরকার। দ্রুত যাতে বিচার পাওয়া যায়, তার জন্য ১৫ দিনের মধ্যে বিচার প্রক্রিয়া শেষ করার দাবি করেন তিনি।

বৃহস্পতিবার সকালে এই একই দাবিকে সামনে রেখে এক্স হ্যান্ডেলে লেখেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। এদিন প্রধানমন্ত্রীকে মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, দেশে ধর্ষণ, খুনের ঘটনা বেড়েই চলেছে। যে তথ্য আসছে, তাতে সারা দেশে একদিনে প্রায় ৯০টি ধর্ষণের ঘটনা ঘটে। মহিলাদের নিরাপত্তা দায়িত্ব সকলের। এই নৃশংসতা শেষ হওয়া দরকার। ব্যক্তিগত পর্যায়ে তিনি এই নিয়ে খুবই উদ্বিগ্ন – তা সকলকে জানান। মুখ্যমন্ত্রী ফার্স্ট ট্রাক কোর্টের উপর খুবই গুরুত্ব দিয়ে দেখার জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *